খাগড়াছড়িতে জাতীয় ভোটার দিবস উদযাপন

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় “বয়স যদি ১৮ হয় ভোটার হতে দেরী নয়” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে জেলার দীঘিনালায় জাতীয় ভোটার দিবস পালন করা হয়েছে।

মঙ্গলবার (২মার্চ) সকাল ১০টায় খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা প্রশাসন এবং উপজেলা নির্বাচন কার্যালয়ের যৌথ উদ্যোগে জাতীয় ভোটার দিবস পালন করা হয়। উপজেলা পরিষদ অডিটোরিয়ামে, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোহাম্মদ কাশেম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ নারী ভাইস-চেয়ারম্যান সীমা দেওয়ান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: তনয় তালুকদার, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: শাহেন শাহ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: মুশফিকুর রহমান প্রমূখ।

এতে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোহাম্মদ কাশেম বলেন, সারা দেশের ন্যায় দীঘিনালাতেও আমরা ১ মার্চের পরিবর্তে ২ মার্চ জাতীয় ভোটার দিবসের পালন করেছি। ১৮বছর বয়সের উপরে সকল শ্রেণির নাগরিকদের ভোটার তালিকার আওতাভুক্ত করতে ও মন্ত্রী পরিষদ থেকে ঘোষিত আইনের বাস্তবায়নে নাগরিকদের ভোটাধিকার নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি।

আলোচনা সভা শেষে কয়েকজন নাগরিকের মাঝে জাতীয় পরিচয় পত্র (স্মার্ট কার্ড) বিতরণ করা হয়।