নেত্রকোণার মদনে জনতা কারিগরি বানিজ্য কলেজের শিক্ষক কর্মচারীদের মানবেতর জীবনযাপন

নেত্রকোণা মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের
জনতা কারিগরি বানিজ্য কলেজের শিক্ষক কর্মচারীরা মানবেতর জীবনযাপন করছেন।

বিগত ২০১৯ সালের জুন মাসে জনতা কারিগরি বানিজ্য কলেজ এমপিওভুক্ত হলেও দীর্ঘ সময়ে শিক্ষক কর্মচারীরা মানবেতর জীবনযাপন করছে। ধার-দেনা ও ঋন করে এবং দোকানবাকীতে চলছে পরিবারের ভরন পোষন।

কলেজ সূত্রে জানা যায়, বিগত ২০০৫ সালে জনতা কারিগরি বানিজ্য কলেজ প্রতিষ্ঠিত হয়। ২০০৮ সালে পাঠদানের স্বীকৃতি পায়। বর্তমান কলেজের ছাত্র-ছাত্রী রয়েছে প্রায় ২২০ জন। প্রতিষ্ঠানটিতে অধ্যক্ষসহ প্রভাষক ৩ জন ও কর্মচারী ৭ জন কর্মরত রয়েছে।

ফতেপুর ইউপি চেয়ারম্যান মোঃ সামিউল হায়দার শফি জানান, জনতা কারিগরি বানিজ্য কলেজটি হাওর অঞ্চলে গড়ে উঠায় ঝড়ে পড়া শিক্ষার্থীরা ও বিশেষ করে নারীদের শিক্ষা গ্রহনের সুযোগ তৈরি হয়েছিল। কিন্তুু শিক্ষক-কর্মচারীরা এমপিওভুক্ত না হওয়ায় মানবেতর জীবনযাপন করছেন তাঁরা। এলাকার শিক্ষার মান বৃদ্ধি করার লক্ষ্যে প্রতিষ্ঠানের সকল শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত করার জন্য কর্তৃপক্ষের কাছে জোরদাবী জানান।

কলেজ অধ্যক্ষ মোঃ আরিফুর রহমান খান বলেন, শিক্ষা মন্ত্রনালয়ের সকল শর্ত পূরন করেই আমাদের প্রতিষ্ঠান বিগত ২০১৯ সালে এমপিওভুক্ত হয়েছে। এখন আমাদের শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত খুবই প্রয়োজন।আমরা এমপিও না পেয়ে পরিবার পরিজন নিয়ে চলতে খুব কষ্ট হচ্ছে।