পটুয়াখালীর কলাপাড়ায় পূর্নবাসনের দাবীতে ব্যবসায়ীদের বিক্ষোভ ও মানববন্ধন

পটুয়াখালীর মহিপুরে দখল উচ্ছেদে ক্ষতিগ্রস্থদের পূর্নবাসনের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ক্ষুদ্র ব্যবসায়ীরা। রবিবার বেলা এগারটায় মহিপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী এ কর্মসূচীতে প্রায় তিন শতাধিক ব্যবসায়ীরা অংশগ্রহন করেন।

এসময় বক্তব্য  রাখেন মহিপুর বন্দর ব্যবসায়ী কমিটির সাধারন সম্পাদক মনিরুল ইসলাম, মহিপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারন সম্পাদক রুহুল আমিন দুলাল, মহিপুর প্রেসক্লাবের দপ্তর সম্পাদক হাফিজুর রহমান আকাশ,ব্যবসায়ী হাসান প্রমুখ।

বক্তারা বলেন, গত দুই বছর ধরে করোনার কারনে লোকশানের মুখে দিশেহারা ক্ষুদ্র ব্যবসায়ীরা। কিন্তু করোনার ধকল কাটিয়ে ওঠার আগেই সড়ক ও জনপদ বিভাগ কোন আগাম নোটিশ ছাড়া (২২ মার্চ) ক্ষুদ্র ব্যবসায়ীদের স্থাপনা ভেঙ্গে উচ্ছেদ করে দেয়। এতে শতাধিক ব্যবসায়ীদের কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে। ভাঙ্গা স্থাপনা এমনভাবে গুড়িয়ে দেয়া হয়েছে যা দিয়ে চুলার জ্বালানি ছাড়া অন্য কিছুতে ব্যবহার করা সম্ভব নয়। বক্তারা বলেন, অমানবিক এমন উচ্ছেদের ফলে জীবিকা নিবার্হের পথ বন্ধ হয়ে যাওয়ায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা এখন পরিবার নিয়ে মানবতার জীবন যাপন করছে। তাই দ্রুত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্থদের পূর্নবাসনের দাবি জানান বক্তারা।