বগুড়ার শিবগঞ্জ পৌরসভা উপনির্বাচনে মেয়র পদে লড়তে চায় যারা

বগুড়ার শিবগঞ্জ পৌরসভা উপ-নির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে নতুন পুরাতন মিলে হাফ ডজন প্রার্থী প্রচারণায় নেমেছে। অনেকে দোয়া ও সমর্থন চেয়ে পোস্টালও শাটিয়েছে।

শিবগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে এবারে মেয়র পদে যারা লড়তে চায় তারা হলেন, শিবগঞ্জ পৌরসভার সাবেক দুইবারের নৌকা মার্কার মেয়র তৌহিদুর রহমান মানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক রিজ্জাকুল ইসলাম রাজু, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান শেখ।

বিশিষ্ট সমাজ সেবক ঔষধ ব্যবসায়ী হামদান মন্ডল, উপজেলা ছাত্র সমাজের সাধারণ সম্পাদক মোকাররম হোসাইন খোকন ও শিবগঞ্জ পৌর আ.লীগের যুগ্ম সম্পাদক রাসেল আহম্মেদ।

শিবগঞ্জ উপজেলা আ.লীগের দপ্তর সম্পাদক সাহাব উদ্দীন শিবলী বলেন, সাবেক দুইবারের পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক পৌর পিতা নির্বাচিত হওয়ার পর অভূতপূর্ব উন্নয়নের মাধ্যমে পৌর এলাকার চিত্র পাল্টে দেয়। নাগরিক সেবাকে পৌরবাসির দোড়গোড়ায় পৌছে দিয়েছেন। তিনি পৌরসভার ভৌত অবকাঠামোর উন্নয়নসহ অর্জুনপুর ব্রীজ এবং ভূরঘাটা ব্রীজ নির্মাণ করেন। এছাড়াও বঙ্গবন্ধু স্কয়ার নির্মাণ ও পৌরবাসির জন্য আর্সেনিকমুক্ত পানি সর্বরাহের মহতি উদ্দ্যোগ গ্রহণ করেন।

গত ১৮ জানুয়ারি পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় দলীয় একক প্রার্থী হিসাবে তার নাম ঘোষণা করেছেন পৌর আওয়ামীলীগ। তিনি পৌর এলাকার বিভিন্ন মহল্লায় উঠান বৈঠক ও সাধারণ ভোটারদের সাথে মত বিনিময়ের কাজে ব্যস্ত সময় পার করছে। আমাদের বিশ্বাস এবারও তিনি বিপুল ভোটে নির্বাচিত হবে।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক রিজ্জাকুল ইসলাম রাজু বলেন, গরীব ও মেহনতী মানুষের পাশে থেকে সুখী, সমৃদ্ধ, শিক্ষিত ও মাদকমুক্ত পৌরসভা গড়তে চাই। পাশাপাশি রাস্তা-ঘাটা, ব্রীজ নির্মাণ করে পৌরবাসির সকল নাগরিক সেবা সহজ করতে চাই।

এছাড়াও অপর মেয়র প্রার্থীরা একইভাবে পৌর এলাকার বিভিন্ন মহল্লায় উঠান বৈঠক, মত বিনিময় ও শুভেচ্ছা বিনিময় করছে। তারা ভোটারদের নিরাপদ বাসযোগ্য মডেল পৌরসভা, সন্ত্রাসী কার্যকলাপ থেকে পৌরবাসীকে রক্ষা করা ও টোল আদায় করা না করার অঙ্গিকার করে প্রচারণা চালিয়ে যাচ্ছে।

শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকতা শফিকুর রহমান আকন্দ গণমাধ্যমকে বলেন, উপ-নির্বাচন ৯০ দিনের মধ্যে অনুষ্ঠিত হবে। সে হিসাবে চলতি সপ্তাহের প্রথমের দিকেই শিবগঞ্জ পৌরসভার উপনির্বাচনের তফশিল ঘোষণা হবে।

প্রসঙ্গতঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শিবগঞ্জ আসনে নৌকা মার্কার মনোনয়ন পাওয়া তৌহিদুর রহমান মানিক ২৮ নভেম্বর মেয়র পদ থেকে পদত্যাগ করায় এ পৌরসভার মেয়র পদ শূন্য হয়। পরে জোটের শরিক জাপাকে শিবগঞ্জ আসন ছেড়ে দেয় বাংলাদেশ আওয়ামীলীগ। ফলে নির্বাচন থেকে সরে আসতে হয় সাবেক মেয়র মানিককে।