মাদারীপুরের কালকিনিতে কৃষি মেলার উদ্বোধন, চেক ও ঢেউটিন বিতরণ করেন: এমপি

বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামী ২০৪১ সালে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। শেখ হাসিনা কে ভোট দিলে তথা নৌকায় মার্কায় ভোট দিলে ২০৩৭ সালে বাংলাদেশ হবে বিশ্বের অর্থনৈতিক দিক থেকে ২০ তম দেশ।

তিনি আজ রবিবার (২৩ জুলাই) সকাল ১১ ঘটিকায় মাদারীপুরের কালকিনি উপজেলা চত্বরে আয়োজিত কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় তিনদিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন।

তিনি আরও বলেন, যারা বলে দেশে কোন উন্নয়ন হয় নাই। তাদের উদ্দেশ্যে বলেন এটা তারা বলার জন্য বলা। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন দেশে অনাবাদি কোন জমি থাকবে না। দেশে কখনো দুর্ভিক্ষ থাকবে না। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকায় মার্কায় ভোট দিয়ে পঞ্চমবারের মতো দেশ সেবা করার সুযোগ করে দেবার আহবান জানান।

এর আগে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। পরে মেলার স্টল গুলো ঘুরে দেখেন এবং উপজেলা চত্বরে একটি বকুল গাছের চারা রোপণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এমপির সহধর্মিণী গুলশান আরা গোলাপ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক ড. সন্তোষ চন্দ্র চন্দ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক, কৃষি কর্মকর্তা মিল্টন বিশ্বাস, পৌর মেয়র এস এম হানিফ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক লোকমান সরদার, শিক্ষক হরিপদ দাস কৃষি কর্মকর্তাসহ অন্যরা। এসময় তিনজন সেরা কৃষক কে পুরস্কার প্রদান করা হয়।

রবিবার (২৩ জুলাই) থেকে শুরু হওয়া এই মেলা চলবে ২৫ জুলাই পর্যন্ত। মেলার স্টলে বিভিন্ন ধরনের কৃষি পণ্য ও কৃষি সামগ্রী প্রদর্শিত হচ্ছে।

পরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পক্ষ থেকে মানবিক সহায়তার আওতায় ১৩জন অসহায় অস্বচ্ছল পরিবারের সদস্যদের মাঝে তিন হাজার টাকার চেক ও ১ বান্ডিল ঢেউটিন বিতরণ করা হয়েছে।