ময়মনসিংহে খাজা ওসমান খাঁ সিলভার প্যান অ্যাওয়ার্ড পেলেন ১৫ গুণীজন

বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের ১৫ গুণিজনকে খাজা ওসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

রবিবার (৩০ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশন কার্যালয়ের শহীদ সাহাব উদ্দিন মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা প্রধান অতিথি থেকে গুণিজনদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত গুণিজনরা হলেন শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজী, কবি ফাতেমা ইসরাত রেখা, ননী গোপাল সরকার, আফেন্দি নূরুল ইসলাম, সত্যজিৎ বিশ্বাস, নাজমা মমতাজ, মোছা হাজেরা বেগম; গবেষণায় ড. মো. আবদুল মালেক, জাহাঙ্গীর আলম জাহান; সাংবাদিকতায় আতাউল করিম খোকন, মো. শাহজাহান, এ এস এম হোসাইন শাহীদ, এম মুখলেছুর রহমান; সমাজসেবায় মুহাম্মদ ফজলুল হক ও মুহাম্মদ আবদুর রউফ লিটন।

অ্যাওয়ার্ড কমিটির সভাপতি অধ্যাপক প্রকৌশলী এম এ জিন্নাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন মসিক প্যানেল মেয়র শামীমা খানম, শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ ড. এ কে এম আবদুর রফিক, শম্ভুগঞ্জ জিকেপি কলেজের নির্বাহী পরিচালক লায়ন ড. মো. সিরাজুল ইসলাম, সাপ্তাহিক রাজগৌরীপুরের উপদেষ্টা সম্পাদক আজম জহিরুল ইসলাম, ক্রিয়েটিভ অ্যাসোসিয়েশনের সভাপতি শাহ আলম ভূঁইয়া, সাধারণ সম্পাদক মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার।

প্রসঙ্গত, খাজা ওসমান খাঁ ছিলেন বারো ভূঁইয়াদের একজন ও বাংলার সর্বশেষ আফগান সর্দার। তার ঐতিহাসিক দুর্গ ছিল ময়মনসিংহের গৌরীপুরের বোকাইনগরে। ২০১৯ সাল থেকে এসিক অ্যাসোসিয়েশন ও ক্রিয়েটিভ অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে দুই বছর পর পর এই অ্যাওয়ার্ড দেওয়া হয়।