নেত্রকোণার মদনে বিরোধ নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন

নেত্রকোণার মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নে সাত গ্রামের মধ্যেকার বিবাদের জেরে আতংকিত হয়েপড়া সোনাখালী গ্রামবাসীর নিরাপত্তায়, বুধবার (২৭ সেপ্টেম্বর) রাতেই মাঠে নেমেছেন পুলিশ ও উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সরজমিনে গেলে স্থানীয় লোকজন ও পুলিশের সাথে কথা বলে জানা যায়, বুধবার (২৭ সেপ্টেম্বর) রাতে “আতংকে মদনের সোনাখালী গ্রাম, বাড়ি-ঘর ছাড়ছে সাধারণ মানুষ” এই হেডিংয়ে কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে, নড়েচড়ে বসে পুলিশ ও উপজেলা প্রশাসন।

রাতেই অতিরিক্ত পুলিশ ফোর্স ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহ আলম মিয়াকে সঙ্গে নিয়ে ওসি মোহাম্মদ তাওহীদুর রহমান সোনাখালী গ্রামে পৌঁছান। এছাড়াও সঙ্গে ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহ্ নূর রহমান ও (ওসি) তদন্ত মোঃ জাহাঙ্গীর আলম খান।

সোনাখালী গ্রামের নুরুল আমিন, আব্দুল্লাহ, সুমন মিয়া, আব্দুর রউফ, মুতিউর রহমান সহ সাধারণ মানুষ, বিশেষ করে মহিলারা বলেন, পুলিশ নিয়ে ইউএনও স্যার ও ওসি স্যার রাতভর আমাদের বাড়ি-ঘর নিরাপত্তা দিয়েছেন। এ জন্ ইউএনও সাহেব ও ওসি স্যারকে সোনাখালী গ্রামবাসী কৃতজ্ঞ।

তারা বিনয়ের সাথে জানায়, আরো কয়েকদিন যদি পুলিশ টহল আমাদের (সোনাখালী) গ্রামে থাকে, তাহলে গ্রামবাসী স্বস্তি পেত।

ওসি মোঃ তাওহীদুর রহমান জানান, গতকাল প্রায় সারারাত পুলিশ সোনাখালী গ্রাম ও এর আশপাশ টহল দিয়েছে এখন ও দিচ্ছে। পরিস্থিতি পর্যবেক্ষণ করতে উপজেলা প্রশাসন এবং আমি গতরাত নায়েকপুর ইউনিয়ন গিয়েছিলাম। ইতিমধ্যে পুলিশ অভিযান পরিচালনা করে দু’পক্ষের ৯ জনকে গ্রেপ্তার করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে প্রস্তুতি চলছে।

উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভাপতি মোঃ শাহ আলম মিয়া জানান, নায়েকপুর ইউনিয়নে দু’পক্ষের চলমান বিবাদ নিরসনে আইনানুগ যা ব্যবস্থা নেওয়ার ইতোমধ্যে নেয়া হচ্ছে। বিশেষ করে দু’পক্ষের মধ্যে যারা ইন্ধন যোগাচ্ছে তাদেরকে চিহ্নিত করে কঠুর ব্যবস্থা গ্রহণ করা হবে।