পটুয়াখালীর কলাপাড়ায় এমপিকে কাছে পেয়ে খুশিতে আত্মহারা ১০৯ বছর বয়সী আওয়ামীলীগ নেতা

ফজলে আলী খাঁন। বয়স ১০৯ বছর। তার বয়সী অনেকে এখন আর বেঁচে নেই। দু’চার জন যারাও বেঁচে আছেন তারা অনেকেই শয্যাশায়ী। এখনো পায়ে হেটে মসজিদে নামাজ আদায় করতে যান ফজলে আলী। তবে যৌবনে বঙ্গবন্ধুকে ভালবেসে দীর্ঘ ৫০ বছর যাবৎ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত তিনি।

বর্তমানে কলাপাড়া উপজেলার চাকামাইয়া ইউনিয়ন আওয়ামীলীগের উপদেষ্টা। তবে বয়সের ভারে নূয়ে পড়ায় এখন অনেকটাই শারিরিকভাবে ক্লান্ত তিনি। তাই বয়োবৃদ্ধ শতবর্ষী এই নেতার শারিরিক খোঁজ খবর নিতে ফলের ঝুড়ি হাতে বুধবার সন্ধ্যায় তার বাড়িতে ছুটে যান পটুয়াখালী-০৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব।

এসময় এমপিকে কাছে পেয়ে খুশিতে আত্মহারা হয়ে ওঠেন ফজলে আলী খাঁন। হাসি মুখে খুনশুটিতে মেতে ওঠেন প্রবীণ এই আওয়ামীলীগ নেতা। দাবী জানান, জীবনের শেষ মুহুর্তে তার জন্মভুমি চাকামইয়ার মাটির রাস্তা পাকা করনের। সে অনুযায়ী তাকে প্রতিশ্রুতি দিয়ে বুকে জড়িয়ে নেন সাংসদ মহিব।

এছাড়া এদিন বিকালে ওই ইউনিয়নের প্রায় অর্ধশতাধিক বয়ষ্ক মানুষের সাথে কুশল বিনিময়সহ তাদের খোঁজ খবর নেন এমপি। এসময় এমপির সফর সঙ্গি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি সৈয়দ নাসির, কলাপাড়া উপজেলা আওয়ামীলীগর সহ-সভাপিত ড.শহিদুল ইসলাম বিশ্বাস ও চাকামাইয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির কেরামতসহ উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।

উল্লেখ্য এর আগেও সাংসদ মহিব উপজেলা আওয়ামীলীগের অসুস্থ প্রবীন নেতা ও একনিষ্ঠ বঙ্গবন্ধুর কর্মীদের খোঁজ খবর নিতে তাদের বাড়িতে যান তিনি।