বগুড়ার শিবগঞ্জে রিভিউ প্লাস কোম্পানীর গ্রাহকদের আমানত ফেরৎ নিতে ভীড়

বগুড়ার শিবগঞ্জে ইসলামী শরীয়ত মোতাবেক পরিচালিত রিভিউ প্লাস সুপার শপ নামের একটি প্রতিষ্ঠানের ১১ শতাধিক গ্রাহকদের মধ্যে আতংক সৃষ্টি হয়েছে। গুজবে ওই কোম্পানীর গ্রাহকরা তাদের রাখা ডিপোজিটের নগদ অর্থ ফেরত নিতে ভীড় জমাচ্ছে কোম্পানীটির অফিস চত্বরে।

গতকাল সোমবার সকালে পৌর এলাকার তেঘরী তিনমাথা মোড়ে অবস্থিত রিভিউ প্লাস সুপার শপ কার্যালয়ে সরেজমিনে গেলে উপস্থিত সদস্য বিহার গ্রামের ফজিলা বেগম, অর্জুনপুর গ্রামের তানিয়া আক্তার, বানাইল গ্রামের শিউলী বেগম, কাজীপুর গ্রামের শাওন, তেঘরী গ্রামের কল্পনা আক্তার, সুন্দরগাছি গ্রামের আবু রায়হান, বানাইল গ্রামের বেনু আক্তার, খামারপাড়া গ্রামের হেলেনা আক্তার, দোপাড়া গ্রামের মকবুল মন্ডল অভিযোগ করে বলেন, আমরা অনেক কষ্টে আশা নিয়ে কেউ ৫০ হাজার, কেউবা ১ লক্ষ টাকা আবার কেউবা ২ লক্ষ টাকা করে কোম্পানীর সদস্য হয়ে ডিপোজিট খুলে টাকা রেখেছি।

আপনারা হঠাৎ অফিসে ভীড় জমাচ্ছেন কেন এমন বিষয়ে জানতে চাওয়া হলে তারা বলেন, আমরা জানতে পেরেছি এই অফিস আর থাকবে না তাই আমাদের আমানত ফেরত নিতে এসেছি। আমাদের টাকা ফেরত চাইলে কর্তৃপক্ষ বিভিন্ন ভাবে তারিখ দিয়ে তালবাহানা সৃষ্টি করছে।

এব্যাপারে অফিস উপস্থিত রিভিউ প্লাস সুপার শপ এর অডিট অফিসার আবু হাসান বলেন,এই কোম্পানীর মোট ১১ শতাধিক সদস্য (গ্রাহক) রয়েছে। আমরা মাঠ পর্যায়ে গ্রাহকদের মাঝে ৩ কোটি ৭৫ লক্ষ টাকা বিনিয়োগ করেছি। তবে ৩৫ লক্ষ টাকা সদস্যরা ডিপোজিট করেছেন। গ্রাহকদের পর্যাক্রমে তাদের অর্থ ফেরত দেওয়া হবে। তবে গ্রাহকদের আতংকের কিছুই নেই। গুজবের কারণে হঠাৎ করে গ্রাহকসহ বহিরাগত লোকজন সুপার শপের বিভিন্ন পণ্য লুটপাট করে নিয়ে যায়।

১নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর শাহীন প্রাং বলেন, গত ৪ মাস যাবৎ তারা এই এলাকায় অফিস ও শপ খুলে গ্রাহককে বিভিন্ন অফার দিয়ে আসছে। তারা গ্রাহকদেরকে বিনিয়োগ করার জন্য বিভিন্ন পণ্যের উপর টাকা ঋণ দিচ্ছে। তবে সাধারণ গ্রাহকরা যাতে কোন ক্ষতির সম্মুখীন না হয় সে জন্য প্রশাসনের নিকট সুষ্ঠু তদন্তের দাবী জানাচ্ছি।