কলাপাড়ায় তুচ্ছ ঘটনার জেরে বৃদ্ধের হাত ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা

পটুয়াখালীর কলাপাড়ায় জমির সীমানায় বিদ্যুতের খুঁটি স্থাপন করতে বাঁধা দেয়ায় লোহার রড দিয়ে পিটিয়ে গিয়াস উদ্দিন নামের এক বৃদ্ধের হাত ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা।

শনিবার বিকালে উপজেলার নীলগঞ্জ ইউপির মজিদপুর গ্রামে বাক বিতন্ডার এক পর্যায় ওই বৃদ্ধের ওপর হামলা চালায় প্রতিপক্ষরা। এসময় তাকে বাঁচাতে এগিয়ে এলে বৃদ্ধের নিকটাত্বীয় মজিবর রহমানকে (৪৮) পিটিয়ে যখম করে বলে অভিযোগ আহতদের। এঘটনায় আহতদের রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে এলে গুরতর আহত গিয়াস উদ্দিনকে দ্রুত বরিশাল শেবাচিমে প্রেরণ করা হয়েছে। এছাড়া মজিবর রহমানকে কলাপাড়া হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

আহতদের স্বজনরা অভিযোগ করে জানান, গিয়াস উদ্দিনের কৃষি জমির মধ্যে দিয়ে বিদ্যুতের খুঁটি স্থাপনের চেষ্টা করে প্রতিবেশি বজলু মেকারের পুত্র মাহাবুব (৪০), শানু (৪৪) তার নাতি সাইফুল (১৮)। এসময় কৃষি জমির সীমানার পাশ দিয়ে খুঁটি স্থাপনের জন্য জানালে উভয় পক্ষ বাকতিন্ডায় জড়ালে ক্ষিপ্ত হয়ে ওঠে বজলু ও তার ছেলেরা। এক পর্যায় লোহার রড দিয়ে পিটিয়ে রোজাদার গিয়াস উদ্দিনকে পিটিয়ে হাত ভেঙ্গে দেয়। এবিষয়ে অভিযুক্তদের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তা সম্ভব হয়নি।

নীলগঞ্জ ইউপি চেয়ারম্যান এ্যাডঃ নাসীর উদ্দিম মাহমুদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ওইখানে বিদ্যুৎ খুঁটি নিয়ে দুই পক্ষে দীর্ঘদিন যাবৎ বিবাদ চলছে। তবে গিয়াস উদ্দিনকে এভাবে মরধর করা হবে এটা অন্যায় এবং দুঃখজনক। তাকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

কলাপাড়া থনার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, ঘটনা শুনে সাথে সাথে পুলিশ পাঠানো হয়েছে। অপরাধীদের গ্রেফতারের চেষ্টা চলছে। তবে এখনো অভিযোগ পাইনি।