পটুয়াখালীর কলাপাড়ায় ছাত্রলীগ ও যুবলীগের যৌথ সংবাদ সম্মেলন

পটুয়াখালীর কলাপাড়ায় ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম হত্যা মামলায় নির্দোষ নেতা-কর্মীদের ষড়যন্ত্রমূলক জড়ানোর অভিযোগে যৌথ সাংবাদিক সম্মেলন করেছে ছাত্রলীগ ও যুবলীগ।

রোববার বেলা সাড়ে এগারোটায় কলাপাড়া প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠের মাধ্যমে এসব অভিযোগ করেন উপজেলা যুবলীগ’র সহ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রকি।

যৌথ সাংবাদিক সম্মেলনে প্রতিনিধিত্ব করেন মোজাহার উদ্দিন বিশ্বাস সরকারী কলেজ ছাত্র লীগের সভাপতি আসাদুজ্জামান হিরন।

লিখিত বক্তব্যে জানান, উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সম্পাদক রাকিবুল ইসলামকে গত ২৮ জুলাই রাতে নৃশংসভাবে কুপিয়ে জখম করার পর ডান হাতের কব্জি কেটে ফেলে সন্ত্রাসীরা। এর ১০ দিন পর মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত ৭ আগষ্ট ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় রাকিবুলের মৃত্যু হয়। আহত রাকিবুল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় জানিয়ে গেছেন তার ওপর সশস্ত্র হামলায় জড়িত সন্ত্রাসীদের নাম। এরপর গত ২৯ জুলাই রাকিবুলের মা রাহিমা বেগম বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ করে কলাপাড়া থানায় মামলা দায়ের করেন। রাকিবুকে হত্যার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর বিচারের দাবিতে ছাত্রলীগ ও যুবলীগ মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। এখন তাদেরই উদ্দেশ্য প্রনোদিত ভাবে মামলার আসামী করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় নিহত রাকিবুলের বাবা মো. নাসির উদ্দিন মাতুব্বর একটি স্বার্থেন্বেষী মহলের প্রভাবে প্রভাবিত হয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিক তালুকদার, সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজের ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামান হিরন, উপজেলা ছাত্রলীগ নেতা মিজানুর রহমান মুছা এবং যুবলীগ কর্মী সাগরসহ অন্যান্য নির্দোষ ব্যক্তিদের আসামী করে আদালতে একটি মামলা দায়ের করেন। এরপর গত ২৭ আগস্ট মো. নাসির তালুকদার কলাপাড়া প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে অসত্য তথ্য উপস্থান করেন।

এতে উপজেলা যুবলীগ ও ছাত্রলীগসহ দলের নেতা-কর্মীদের জড়িয়ে মিথ্যা হয়ে বক্তব্য দিয়েছেন, আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সম্মেলনে উপস্থিত উপজেলা আওয়ামী লীগ’র সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব তালুকদার সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, একটি মহলের ষড়যন্ত্রে নির্দোষ নেতা কর্মীদের এই হত্যা মামলায় ফাসিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে। এর নেপথ্যে কারা রয়েছে, সাংবাদিক ভাইয়েরা অনুসন্ধ্যান করলেই এর সত্যতা পাবেন।

এসময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. মজিবুর রহমান চুন্নু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. সাইদুর রহমান সাঈদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ’র সভাপতি ইয়ামিন আহম্মেদ, মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ’র সাবেক ভিপি মো. জিয়াউর রহমান, আ.লীগ নেতা শাহরিয়ার সবুজ, শহর যুবলীগ’র সাধারণ সম্পাদক তারেকসহ ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ’র শতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।