পটুয়াখালীর কলাপাড়ায় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, যুবদল নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ

প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, অগনতান্ত্রিক পন্থায় সরকারকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র ও প্রকাশ্য জনসমক্ষে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকরা উস্কানীমূলক বক্তব্য প্রদানের অভিযোগ উঠেছে উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ও চাকামইয়া ইউপি চেয়ারম্যান মো: মজিবর রহমান ফকির (৪৮) এর বিরুদ্ধে।

বুধবার (২৬ অক্টোবর) দুপুরে এনিয়ে তার বিরুদ্ধে কলাপাড়া থানায় অভিযোগ দায়ের করেছেন চাকামইয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো: হুমায়ুন কবির কেরামত।

অভিযোগ সূত্রে জানা যায়, যুবদল নেতা মো: মজিবর রহমান ফকির ২২ অক্টোবর শনিবার সকাল ১০টার দিকে চাকামইয়া ইউপির গামুরবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পাশে বিএনপি, জামাত নেতা-কর্মীদের এক সমাবেশে প্রকাশ্য জনসমক্ষে তার বক্তব্যে বলেন, বাংলাদেশ মুসলিম রাষ্ট্র শতকরা ৯০ ভাগ মুসলমান, কিন্তু সেখানে ইসলাম কোন সাবজেক্ট নাই, শেখ হাসিনা ইসলাম বিরোধী, সে (শেখ হাসিনা) ইসলামের শত্রু, গনতন্ত্রের শত্রু এবং বাংলাদেশের জনগনের শত্রু, এই সরকারকে আর ক্ষমতায় রাখা যায় না এবং ইনশাহআল্লাহ ক্ষমতায় থাকতে পারবেনা।

যুবদল নেতার বিভ্রান্তিমূলক এ বক্তব্যে রাষ্ট্র, সরকার ও প্রধানমন্ত্রীকে নিয়ে অসৎ উদ্দেশ্য প্রনোদিত। এছাড়া ধর্মীয় অনুভূতিতে আঘাত, বা উস্কানীমূলক বিভিন্ন শ্রেনী সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃনা, বিদ্বেষ সৃষ্টি করে। এছাড়া সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইন শৃংখলার অবনতি ঘটানোর পরিস্থিতি সৃষ্টি করে সরকারকে ক্ষমতাচ্যুত করার অপচেষ্টা। এমনকি রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে। চেয়ারম্যানের এমন বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের দৃষ্টিগোচর হওয়ায় এর প্রতিবাদ, নিন্দা জ্ঞাপনসহ তাকে বিচারের আওতায় আনা সময়ের দাবীতে পরিনত হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে

এবিষয়ে ইউপি চেয়ারম্যান যুবদল নেতা মো: মজিবর রহমান ফকির বলেন, এটি রাজনৈতিক বক্তব্য ছিল। এ ছাড়া অন্য কিছু নয়।

কলাপাড়া থানার ওসি মো: জসিম বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনী পদক্ষেপ গ্রহন প্রক্রিয়াধীন রয়েছে।