রমজানে নিত্যপণ্য নিয়ে জামালপুরের ব্যবসায়ী সিন্ডিকেট চক্র সক্রিয়

সরকারের ভাবমূর্তি বিনষ্ট করার জন্য উঠে পড়ে লেগেছে ব্যবসায়ী চক্র। ব্যবসায়ী চক্র নিত্য পণ্য নিয়ে এমন সিন্ডিকেট তৈরী করেছে জামালপুর জেলার ৭টি উপজেলায় নিত্য পন্যের দাম বৃদ্ধির পাঁয়তারা করছে। ইতোমধ্যে এই অসাধু চক্র কার্যক্রম শুরু করে দিয়েছে। ফলে সাধারণ মানুষ দুঃশ্চিন্তা গ্রস্ত হয়ে পড়েছে।

জানা যায়,জেলা শহর সহ জামালপুর সদর উপজেলাধীন বিভিন্ন হাট বাজারে ছোলা সহ বিভিন্ন নিত্য পণ্যের দাম উর্দ্ধমূখী। বিশেষ করে রমজান কে ঘিরে ব্যবসায়ী চক্র এমন সিন্ডিকেট তৈরি করেছে নিত্য পণ্যের দাম হু হু করে বাড়ছে।

সরেজমিনে জেলা শহরের স্টেশন বাজার,সকাল বাজার সদর উপজেলাধীন নান্দিনা,নরুন্দী,শরীফপুর, গোপালপুর ও ঘোড়াধাপ বাজার ঘুরে দেখা ও জানা গেছে, প্রায় সব নিত্য পণ্যের দাম বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ চরম বিপাকে পড়েছে।

এ বাজার গুলোর অধিকাংশ ক্রেতা এ প্রতিবেদক কে জানান, বাজার মূল্য বৃদ্ধির পেছনে সিন্ডিকেট চক্র ওতোপ্রতো ভাবে জড়িত রয়েছে। এরা মোবাইল ফোনের মাধ্যমে বাজার মূল্য নির্ধারণ করছে। যার জন্যে বাজার মূল্য স্থিতিশীল থাকছে না। অপর দিকে ব্যবসায়ীদের সাথে কথা বললে তারা জনান,প্রায় সব পণ্যের দাম পাইকারী বাজারে বেশি যার জন্যে বাজার মূল্য স্থিতিশীল রাখা সম্ভব হচ্ছে না।

এদিকে মেলান্দহ, মাদারগঞ্জ, ইসলামপুর, দেওয়ানগঞ্জ, বকশীগঞ্জ ও সরিষাবাড়ী উপজেলায় সিন্ডিকেট চক্র এমন জাল বিস্তার করেছে প্রায় সব পণ্যের দাম বেড়েই চলেছে। খেঁাজ নিয়ে দেখা গেছে বিভিন্ন বাজারে ভিন্ন ভিন্ন মূল্যে নিত্য পণ্য বেচা কেনা হচ্ছে। বাজার মূল্য স্থিতিশীল রাখার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত চালু করেছে। জরিমানা করা হচ্ছে। তবুও ব্যবসায়ী চক্র থেমে নেই। প্রায় সব পণ্যের দাম বেড়েই চলেছে। ফলে বিপাকে পড়েছে সাধারণ মানুষ।