চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় জীবন গেল শিশু সামাদের

চুয়াডাঙ্গা জেলাজুড়েই সড়ক দুর্ঘটনার মহোৎসব চলছে দীর্ঘ দিন ধরেই। সড়ক আইন বাস্তবায়নে পুলিশ প্রশাসনের কার্যকরী পদক্ষেপ না থাকায় প্রায় প্রতিদিন জেলার কোথাও না কোথায় সড়কে অবৈধ যান নসিমন করিমন আলমসাধুসহ বিভিন্ন ধরনের বৈধ যানবাহনের দ্বারা দুর্ঘটনা ঘটেই চলেছে।

এতে করে মায়ের কোল খালি হচ্ছে প্রায় প্রতিদিনই। যার দায়ভার পুলিশ প্রশাসন কখনই এড়াতে পারে না। আর সেই দায়ভারকে সঙ্গী বানিয়ে সড়ক আইনকে তোয়াক্কা না করায় এমন দুর্ঘটনা অহরহ ঘটছে। তারই অংশহিসেবে চুয়াডাঙ্গায় ৭ বছরের শিশুর মৃত্যু হয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরের দিকে বাড়ি কাছে রাস্তা পার হওয়ার সময় এক ইজিবাইক ধাক্কা দিলে তাঁর মৃত্যু হয়।
আব্দুস সামাদ উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের প্রতাবপুর গ্রামের আহাদ আলীর ছেলে।

পরিবার স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়,
ইজিবাইকচালক সুজাউদ্দীন গাড়ী নিয়ে দর্শনায় যাওয়ার সময় প্রতাবপুর গ্রামে শুকুর আলীর দোকানের নিকট পৌঁছায়। সেসময় রাস্তা পার হওয়ার সময় ইজিবাইকের সাথে ধাক্কা লেগে পিচ রাস্তার ওপর ছিটকে পড়ে মারাত্মকভাবে আহত হয়।
পরে স্থানীয়রা উদ্ধার করে দর্শনা স্থানীয় ক্লিনিকে নিলে পরীক্ষা—নিরীক্ষা করার পর দুপুর পৌনে ২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত্যু ঘোষণা করেন।

ঘটনার বিষয় নিশ্চিত করে দর্শনা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার শাহ বলেন, এ মৃত্যুর ঘটনায় মৃতের পরিবারের কেউ যদি বাদী হয়—তাহলে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।