মঠবাড়িয়ায় গ্রেফতার এড়াতে গিয়ে যুবকের রহস্যজনক মৃত্যু

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় গ্রেফতার এড়াতে গিয়ে হালিম মৃধা (৪৫) নামে এক যুবকের রহস্যজনক মৃত্যু হয়েছে। বুধবার দিবাগত রাত ১টার দিকে মঠবাড়িয়া পৌর শহরের সবুজ নগর এলাকায় এ ঘটনা ঘটে।

হালিম মৃধা পৌর শহরের সবুজ নগর এলাকার মন্নান মৃধার ছেলে।তিনি ঠিকাদারি পেশায় নিয়োজিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে,নিহত হালিম মৃধার সাথে টাকা পয়সা লেন দেন নিয়ে বিভিন্ন ঠিকাদার ও ব্যবসায়ীদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে মধ্য সোনাখালী গ্রামের আল-আমিন এবং ছোট শিঙ্গা গ্রামের ইউসুফ মুন্সি বাদী হয়ে গত বছরের অক্টোবর মাসে বিজ্ঞ আদালতে দু’টি মামলা দায়ের করেন।আদালত মামলা আমলে নিয়ে আসামিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।কিন্তু ধার্য তারিখে হালিম মৃধা হাজিরা না দিলে বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে ২৫ ফেব্রুয়ারি গ্রেফতারি পরোয়ানা জারি করেন। বুধবার গভীর রাতে উক্ত ওয়ারেন্ট তামিল করার জন্য মঠবাড়িয়া থানার উপ পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম সঙ্গীয় অফিসার ও ফোর্স নিয়ে হালিম মৃধার বাসায় অভিযান চালায়। এ সময় পুলিশ ৩০০ গজ দূরে থাকা তিন তলা একটি ভবনের পাশে শব্দ শুনে স্থানীয় লোকজন ডেকে নিয়ে ঘটনাস্থলে যায়।এ সময় সেখানে হালিম মৃধাকে অচেতন অবস্থায় দেখে তাকে উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

মঠবাড়িয়া থানার এস আই রফিকুল ইসলাম জানান, আমরা হালিম মৃধাকে গ্রেফতার করার জন্য তার নিজ বাসায় অভিযান চালিয়েছিলাম।তবে যে ভবনের পাশে আহত ও অচেতন অবস্থায় স্থানীয়দের নিয়ে তাকে উদ্ধার করা হয়েছে সে ভবনে কোন গ্রেফতার অভিযান চালানো হয় নি। এঘটনায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা হয়েছে।