পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রধান শিক্ষককে কারন দর্শানো নোটিশ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ১৪২ নং উত্তর রাজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমানকে কারন দর্শানো নোটিশ দিয়েছে শিক্ষা অফিস।সহকারী উপজেলা শিক্ষা অফিসার ইউনুস আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্ধারিত সময়ের আগেই স্কুল ত্যাগ করায় বৃহস্পতিবার (৭ মার্চ) তাকে কারন দর্শানোর এ নোটিশ দেওয়া হয়। ৩ কার্যদিবসের মধ্যে তাকে এ নোটিশের জবাব দিতে বলা হয়েছে। সরকারি কর্মচারী বিধিমালা লঙ্ঘন করা হয়েছে বলে নোটিশে উল্লেখ করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রধান শিক্ষক খলিলুর রহমান মনগড়া নিয়মে বিদ্যালয়ে এসে হাজিরা খাতায় স্বাক্ষর করে নির্ধারিত সময়ের আগেই বিদ্যালয় ত্যাগ করেন।প্রথম শ্রেনী থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত কোন ক্লাসেই পাঠদান করেননা তিনি।প্রাক প্রাথমিকের বরাদ্দ,স্লিপ ও ক্ষুদ্র মেরামতের বরাদ্দের টাকা নয় ছয় করে ভুয়া বিল ভাউচার তৈরি করে আসছেন তিনি।

প্রধান শিক্ষকের অবহেলা ও মনগড়া নিয়মে বিদ্যালয়টিতে শিক্ষার্থী সংকট তৈরি হয়েছে। ৩য় শ্রেনীতে ১ জন,৪র্থ শ্রেনীতে ২ জন এবং ৫ম শ্রেনীতে ৩ জন শিক্ষার্থী পাওয়া গেছে।শিক্ষার্থীদের কোন স্কুল ড্রেস নেই। বিদ্যালয় ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হলেও উদ্যোগ নেই কমিটি গঠনের।ইতোপূর্বে ইদ্রিস আলী নামে এমন একজনকে ম্যানেজিং কমিটির সভাপতি করা হয়েছে যিনি বিদ্যালয় থেকে ১০০ কিলোমিটার দূরে একটি এনজিওতে চাকরি করেন। বিদ্যালয়টিতে কোন জাতীয় দিবস পালন করেন না তিনি।

ইতোপূর্বেও নানা অনিয়মের জন্য তাকে একাধিকবার শোকজ করা হয়েছে।গত ৭ মার্চ নির্ধারিত সময়ের আগেই স্কুল ত্যাগ করে সরকারী কর্মচারী বিধিমালা লঙ্ঘন করা হয়েছে বলে স্বীকার করেছেন প্রধান শিক্ষক খলিলুর রহমান।