মঠবাড়িয়ায় দেড় বছর ধরে বন্ধ ৪ তলা ভবনের নির্মাণ কাজ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার জানখালী উলুবাড়িয়া হামিদিয়া দাখিল মাদ্রাসার ৪ তলা ভবনের নির্মাণ কাজ দেড় বছর ধরে বন্ধ রয়েছে। সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান ইফতি ইটিসিএলকে ওই একাডেমিক ভবন নির্মাণ সহ পানি সরবরাহ ও বৈদ্যুতিক কাজ পুনরায় শুরু করার জন্য লিখিতভাবে ও মৌখিকভাবে বারবার তাগিদ দিয়েছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

জানা গেছে,২৪ নভেম্বর ২০১৯ সালের কার্যাদেশ অনুযায়ী কাজটি শেষ করার জন্য ১৮ মাস সময় নির্ধারন করা ছিল। ২০২১ সালের এপ্রিলে নির্মান কাজ শেষ করার কথা।কিন্তু কোন কারন ছাড়াই দেড় বছর যাবৎ কাজ বন্ধ রাখা হয়। এতে প্রকল্পের কাজ যথাসময়ে শেষ হওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হওয়ায় গত ২৩ জুলাই ২০২৩ খ্রি. তারিখ ঠিকাদারকে তাগিদপত্র দেওয়া হয়। এরপরেও কাজ শুরু না করায় প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে।সরকারের উন্নয়নমূলক কাজ বাধাগ্রস্ত হচ্ছে।

এছাড়াও মাদ্রাসাটিতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আওতায় ৭ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণাধীন একটি স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন নির্মান কাজ ২ বছর ধরে ফেলে রাখা হয়েছে।এতে শিক্ষক ও শিক্ষার্থীরা দুর্ভোগের শিকার হয়েছে। স্যানিটেশনের জন্য তারা প্রতিষ্ঠানের আশেপাশের বাড়ি ধরনা দিছেন।

মাদ্রাসার সুপার মোঃ সওকাতুল আলম মজনু জানান,নির্মান কাজ পুনরায় শুরু করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের লোক আজিজুল হক সেলিম মাতুব্বরের সাথে একাধিকবার যোগাযোগ করেছি। মাদ্রাসাটির পরিচালনা কমিটির সভাপতি খাদিজা বেগম খুশবুকেও বিষয়টি জানানো হয়েছে। কিন্তু কোন সুফল হয়নি।

পিরোজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান জানান, সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান ইফতি ইটিসিএলকে একাধিকবার লিখিত ও মৌখিকভাবে তাগিদা দেওয়া হয়েছে। পুনরায় কাজ শুরু না করায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সম্পর্কে সমাজের সচেতন মহলের মধ্যে বিরূপ ধারনা তৈরি হচ্ছে। ঠিকাদারী প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী আজিজুল হক সেলিম মাতুব্বর না হলেও তিনিই কাজটি তদারকি করেন।

এ ব্যাপারে আজিজুল সেলিম মাতুব্বরকে একাধিকবার ফোন দিয়েও কথা বলা সম্ভব হয়নি।