রংপুরে ছাত্রলীগের শুদ্ধি অভিযান, ১৫ নেতাকে কারণ দর্শানোর নোটিশ

রংপুরে সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগের ১৪ জনকে পদ থেকে অব্যাহতি দেওয়ার পর এবার ১৫ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে রংপুর জেলা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাত পৌনে বারোটায় রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির আহমেদ ও সাধারণ সম্পাদক একেএম তানিম আহসান চপল সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রংপুর জেলা ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্বরণকালের সর্ববৃহৎ ছাত্রসমাবেশ সফল করার লক্ষ্যে জেলা ছাত্রলীগের উদ্যোগে ২৪ আগস্ট বিকাল ৩ টায় দলীয় কার্যালয়ে বিশেষ বর্ধিত সভার আয়োজন করা হয়। ওই বর্ধিত সভায় যে সকল নেতৃবৃন্দ উপস্থিত হননি তাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী তিন কার্যদিবসের মধ্যে লিখিত প্রতিবেদন আকারে রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদকের নিকট স্ব-শরীরে উপস্থিত হয়ে জমা দেওয়ার নির্দেশনা দিয়েছে।

যে সকল নেতৃবৃন্দ উপস্থিত হননি তারা হলেন, গঙ্গাচড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কাওছার হোসেন নয়ন, সাধারণ সম্পাদক জিএম শাহজালাল, পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মামুন কাওছার রতন, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, পীরগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হক সাগর, সাধারণ সম্পাদক শাহেদ প্রধান, কাউনিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সাকিবুল হাসান রিছন ও আব্দুর রাজ্জাক, বদরগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হাসান, বদরগঞ্জ সরকারি কলেজ শাখার সভাপতি মোস্তফা কামাল বাবু ও সাধারণ সম্পাদক সাকিব ইসলাম, পীরগাছা সরকারি কলেজ শাখার সভাপতি সাজ্জাদ হোসেন শাকিল ও সাধারণ সম্পাদক শাহ্ মো. প্রতীক খন্দকার, কাউনিয়া কলেজ শাখার সভাপতি মুন্না সরকার এবং হারাগাছ সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক মেহেদী হাসান রিয়াল।