পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শেখ রাসেল দিবস পালিত

“শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে শেখ রাসেল দিবস।

বুধবার (১৮ অক্টোবর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, তেঁতুলিয়া পঞ্চগড় এর সহযোগিতায় স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এঁর শুভ জন্মদিন উপলক্ষ্যে ‘শেখ রাসেল দিবস—২০২৩’ পালিত হয়।

দিবসটি যথাযথভাবে পালনের লক্ষ্যে উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফজলে রাব্বি।
পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলার বিভিন্ন দপ্তর ও মুক্তিযোদ্ধা সংসদসহ অন্যান্য সংগঠন।

পরে বর্ণাঢ্য র‌্যালি শেষে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ ফজলে রাব্বি’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুবুল হাসান, উপজেলা কৃষি অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা প্রকৌশলী মোঃ সিদ্দিকুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার শাহ্ মোঃ আল আমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ জাকির হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা করুনা কান্ত, উপজেলা মৎস্য অফিসার মাহবুবুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য উপসহকারী প্রকৌশলী মিঠুন কুমার রায় প্রমূখ উপস্থিত ছিলেন।

এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা—কর্মচারী, শিক্ষক—শিক্ষার্থী, স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়।