পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মহান স্বাধীনতা দিবস পালিত

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস নানা আয়োজনে পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ, স্বাধীনতার র‌্যালি, শিশু কিশোর সমাবেশ, কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন ও পুরস্কার বিতরণ।

মঙ্গলবার (২৬ মার্চ) সূর্য উদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসটির সুচানা করা হয়, সকাল সাতটার দিকে জাতীর জনকের প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পনের মাধ্যমে পতাকা উত্তোলন এবং বর্ণিল বেলুন ও শান্তির প্রতিক পায়ড়া উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু।

উপজেলা নির্বাহী অফিসার ফজলে রাব্বি ও তেঁতুলিয়া মডেল থানা অফিসার ইনর্চাজ সুজয় কুমার রায়। এর পর বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করা হয় এবং তাদের সম্মানে ইফতার মাহফীলের আয়োজন করা হয়েছে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সকাল সাতটার দিকে জাতীর জনকের প্রতিকৃতিতে বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের প্রতিনিধিগন পুষ্প স্তবক অর্পন করেন।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের নজরকাড়া ডিসপ্লে ও একঝাঁক খুদে শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর সাজ ও ভাষন সবাইকে মুগ্ধ করে। অনুষ্ঠানের শেষ অংশ গ্রহণ কারী দলগুলোর হাতে পুরুস্কার বিতরণ করা হয়। পরিশেষে সমাপনি বক্তব্য দেন, উপজেলা নির্বাহী অফিসার ফজলে রাব্বি।

এসময় সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুবুল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, উপজেলা কৃষি কর্মকর্তা তামান্না ফেরদৌস, উপজেলা সমাজসেবা অফিসার শাহ মোঃ আল আমিন।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুস সামাদ প্রধান, উপজেলা মৎস্য অফিসার মাহবুবুর রহমান, তথ্য ও যোগাযোগ প্রযক্তি অধিদপ্তর তেঁতুলিয়ার সহকারী প্রোগ্রামার নবীউল করিম সরকার, উপজেলা সাব রেজিস্ট্রার সিরাজুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসেন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রোকেয়া বেগম প্রমূখ উপস্থিত ছিলেন।

এছাড়াও অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ, বীরমুক্তিযোদ্ধাগণ, আওয়ামীলীগের নেতা কর্মীবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রী বৃন্দ অংশগ্রহন করেন।