পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সরকারি অফিসে বসেই উপজেলা প্রকৌশলীর প্রকাশ্যে ধূমপান

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা এলজিইডি অফিসে বসেই প্রকাশ্যে ধূমপান করছেন উপজেলা প্রকৌশলী রমজান আলী। সম্প্রতি তার অফিসে গেলে প্রকাশ্যে ধূমপানের চিত্র চোখে পড়ে।

গত (৬ মার্চ) বিকালে উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অফিসে গিয়ে সরেজমিনে ধূমপানের চিত্র লক্ষ্য করা যায়। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, শুধু অফিস কক্ষেই নয় অফিসে উপস্থিত লোকজনের সামনেও প্রকাশ্যে ধূমপান করেন তিনি। অফিসে প্রকাশ্যে ধূমপানের কারণে সাধারণ মানুষ তার প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

২০১৩ সালে পাস হওয়া তামাক নিয়ন্ত্রণ সংশোধিত আইনে সরকারি-বেসরকারি কার্যালয়সহ ২৪ ধরনের স্থানকে পাবলিক প্লেস ঘোষণা দিয়ে সেসব জায়গায় ধূমপান সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। অথচ এই আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রতিদিন অফিস চলাকালীন সময়ে নিজ কক্ষে বসে ধূমপান করেন তিনি। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী রমজান আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে এলজিইডি নির্বাহী প্রকৌশলী মাহমুদ জামানকে মুঠোফোনে কল করলে তিনি বলেন, সরকারি অফিসে বসে সেবাগ্রহীতাদের সামনে ধূমপানের কোনো সুযোগ নেই। এটা আপনিও জানেন আমিও জানি।

আপনি এ বিষয়ে কি ব্যবস্থা গ্রহন করবেন জানতে চাইলে বলেন, আপনার কাছ থেকে জনতে পারলাম তাকে (উপজেলা প্রকৌশলীকে) সতর্ক করা হবে। তবে আইন ভঙ্গ করার প্রেক্ষিতে তার বিরুদ্ধে অফিসিয়াল ব্যবস্থা গ্রহণ করা হবে কিনা জানা যায়নি।