পিরোজপুরে মানববন্ধনে নেতৃত্ব দেওয়ায় ধর্ষণ চেষ্টা মামলা ;অতঃপর জামিন মঞ্জুর

জমি নিয়ে বিরোধ ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধনে নেতৃত্ব দেওয়ায় ধর্ষণ চেষ্টা মামলার শিকার হয়ে জামিন পেলেন শাহাদাত হোসেন আলামিন।তিনি পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার তুষখালী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড ছোট মাছুয়া গ্রামের মৃত মজিবর রহমান আকনের পুত্র এবং গত ইউপি নির্বাচনে ওই ওয়ার্ডের প্রতিদ্বন্ধী প্রার্থী।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে তিনি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ আসাদুল্লাহ উভয় পক্ষের শুনানী শেষে জামিন মঞ্জুর করেন।

জানা গেছে, ছোট মাছুয়া এলাকার হেমায়েত হাওলাদার গং কর্তৃক একাধিক মামলা দায়েরের প্রতিবাদে গত ৪ জুন বিকাল ৫টায় ৫ নং ছোট মাছুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে শাহাদাত হোসেন আলামিনের নেতৃত্বে স্থানীয়রা মানববন্ধন করেন।মানববন্ধনে ৩ শতাধিক নারী-পুরুষ অংশগ্রহন করে।এ ঘটনায় ক্ষুব্ধ ও ঈর্ষান্বিত হয়ে প্রতিপক্ষরা আলামিন ও খলিল খাঁনের বিরুদ্ধে পিরোজপুর জেলা জেলা জজ ও দায়রা জজ আদালতে ৮ জুন একটি ধর্ষণ চেষ্টা মামলা দায়ের করেন।হেমায়েত হাওলাদারের ছেলে জাকির হোসেন ওরফে শাহিন হাওলাদার এ মামলার বাদী এবং হেমায়েত হাওলাদারের মেয়ে এ মামলার ভিকটিম।

মামলাটি আমলে নিয়ে মঠবাড়িয়া থানা পুলিশকে তদন্তের নির্দেশ দেন আদালত। মামলাটি তদন্ত করে ১০ জুলাই মঠবাড়িয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ আদালতে প্রতিবেদন জমা দেয়। তদন্তে আসামীদের বিরুদ্ধে দন্ডবিধি আইনের ৯(৪)(খ) ধারার অপরাধ প্রাথমিকভাবে সত্য বলে প্রমানিত হওয়ায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।জামিন মঞ্জুর করার বিষয়টি আসামী পক্ষের আইনজীবী এ্যাড. আহসানুল্লাহ বাদল ও এ্যাড. ফজলুল হক হাওলাদার নিশ্চিত করেছেন।