পিরোজপুরের মঠবাড়িয়ায় পাগলের তান্ডবে অর্ধ শতাধিক খড়ের গাদা পুড়ে ছাই

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বিভিন্ন এলাকায় খড়ের গাদায় আগুন দিয়ে রাতভর তান্ডব চালিয়েছে জসিম নামে মানসিক ভারসাম্যহীন এক যুবক।

শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় খেঁতাছিড়া এলাকার নিজ বাড়ি থেকে বের হয়ে পরদিন ভোর পর্যন্ত এ তান্ডব চালায় সে।এতে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী কৃষকদের।

অগ্নিকান্ডের খবর পেয়ে মঠবাড়িয়া ফায়ার সার্ভিস ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার৷ চেষ্টা করেন। কিন্তু এর আগে অগ্নিসংযোগকৃত অধিকাংশ খড়ের গাদাই (কুটার কারি) পুড়ে যায়। এরমধ্যে আমড়াগাছিয়ার মানিকখালী এলাকায় একটি পরিত্যক্ত টিনের ঘর সহ ধানের পালাও রয়েছে।

জানা গেছে, জসিম নামে ওই পাগল শুক্রবার রাতে প্রথমে পাঁচশত কুড়ায় দোকানের সামনে টানানো দান বাক্স ভেঙে টাকা নেওয়ার চেষ্টা করে।তখন এম্বুলেন্সের শব্দ শুনে পুলিশের গাড়ি মনে করে দৌড়ে পালানোর চেষ্টা করে। স্থানীয়রা তাকে আটক করলেও মানসিক ভারসাম্যহীন দেখে ছেড়ে দেয়। এরপর আমড়াগাছিয়া ও সাপলেজা এলাকার অর্ধশতাধিক খড়ের গাদায় আগুন দেয় সে।সাপলেজা ইউনিয়নের কচুবাড়িয়া এলাকায় ওই রাতে স্থানীয়রা তাকে নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয়।হাতে দাও থাকায় কেউ তার সামনে যাওয়ার সাহস পায়নি বলেও জানান তারা।

কচুবাড়িয়া এলাকার কৃষক আঃ মালেক,আঃ সাত্তার, কাঞ্চন আলী,সোহরাব হোসেন,আলম মিয়া, ফিরোজ আকন জানান,আমরা ৭ তারিখের নির্বাচনে কলার ছড়ি মার্কার সমর্থন করেছি।কলার ছড়ি মার্কার প্রার্থী এমপি হয়েছে। প্রথমে আমরা মনে করেছি পরাজিত প্রার্থীর লোকেরা এ কাজ করেছে।কিন্তু এখন শুনি এটা পাগলের তান্ডব।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবদুল কাইয়ূম জানান, গত রাতে সোনাখালী ওয়াহেদ দরবেশের মাজারের দান বাক্স থেকেও টাকা চুরি হয়েছে।এক রাতে এ সকল ঘটনা পাগলের তান্ডব না দুর্বৃত্তায়ন তা খতিয়ে দেখা হচ্ছে।