চুয়াডাঙ্গায় অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন

চুয়াডাঙ্গা জেলায় নসিমন-করিমন, আলমসাধু, থ্রি হুইলার ও ইজিবাইক বন্ধের দাবিতে অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০ টায় চুয়াডাঙ্গা বড়বাজার শহীদ হাসান চত্বরে চুয়াডাঙ্গা জেলার সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এর আহবানে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন চুয়াডাঙ্গা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ সংগঠনের সভাপতি হাবিবুর রহমান লাভলু, সাধারণ সম্পাদক রিপন মন্ডলসহ পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, “হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী সড়কে সব ধরনের অবৈধ যান চলাচল নিষিদ্ধ থাকলেও চুয়াডাঙ্গা জেলায় সে নিয়ম মানা হচ্ছে না। যার কারণে একদিকে যেমন বাড়ছে দুর্ঘটনায় প্রাণহানির সংখ্যা, অন্যদিকে ক্ষতিগ্রস্ত হচ্ছে পরিবহন শ্রমিকরা। এ পরিস্থিতি প্রশাসনকে বারবার জানালেও সমাধানের জন্য কোনো উদ্যোগ নেওয়া হয়নি।”

সড়কে অবৈধ যান বন্ধের দাবিতে আগামী বৃহস্পতিবার সকাল ৬টা থেকে চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ পাঁচটি এবং খুলনা রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ থাকবে। ১২ সেপ্টেম্বরের মধ্যে সমস্যার সমাধান না হলে ১৩ সেপ্টেম্বর থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল ও খুলনাসহ সারাদেশের সঙ্গে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেয়া হবে বলে জানান বক্তারা।