চুয়াডাঙ্গায় ট্রাকে পিষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

সময় পার হলেও সড়ক আইনের কার্যক্রম মানাই হচ্ছে না চুয়াডাঙ্গায়। কেউ মোটরসাইকেল কেউবা বাস ট্রাক নিয়ন্ত্রণ হরিয়ে আবার কেউ নিয়ম ভঙ্গ করে ড্রাইভারের আসনে হেলপার দিয়ে গাড়ী চালানোর প্রচলন রয়েই গেছে। যার কারণে জেলার বিভিন্ন স্থানে সড়ক থেকেই বিভিন্নভাবে দুর্ঘটনায় নিহত আহতসহ পঙ্গুত্ব হচ্ছে অনেকেই। তারই অংশ হিসেবে ট্রাকচাপায় টুকু (৬৫) নামের এক শ্রমিক নিহত হয়েছেন।

মঙ্গলবার (১৩ জুন) চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার বন্ডবিলে চুয়াডাঙ্গা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের বন্ডবিল গ্রামে এ নিহতের ঘটনা ঘটে।

নিহত টুকু আলমডাঙ্গা উপজেলার কুমারি ইউনিয়নের ইসলামপুর গ্রামের মৃত হারান আলীর ছেলে।

ঘটনার বিষয়ে পুলিশ জানায়, টুকুসহ কয়েকজন শ্রমিক বন্ডবিল গ্রামের কবরস্থানের প্রাচীর মেরামতের কাজ করছিলেন। সেসময় দ্রুতগতিতে আসা ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে কবরস্থানের মধ্যে ঢুকে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান নির্মাণ শ্রমিক টুকু। সেসময় উপস্থিত নির্মাণ শ্রমিকরা তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

সেসময় চালকের আসনে থাকা সাইফুল ইসলামকে আটক করে পুলিশ। তিনি ট্রাক চালকের হেলপার হিসেবে কাজ করতেন। এদিন দুর্ঘটনার সময় তিনি ট্রাকটি চালাচ্ছিলেন।

আলমডাঙ্গা থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ বলেন, হেলপার সাইফুলকে আটক করাসহ ট্রাকটি জব্দ করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ সদর হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। সেইসাথে আইনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।