পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ

পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলায় বসুন্ধরা গ্রুপের ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (৫ জুলাই ২০২১) বিকেলে উপজেলার শালবাহান ইউনিয়নের শালবাহান দাখিল মাদ্রাসা মাঠে প্রায় শতাধিক দুস্থ এবং অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

বিতরণে সময় এক বৃদ্ধা মহিলা যা বললেন, “গতবারের মাঝত টিএনও অফিস থেকে কিছু সহায়তা পাইছিনু, এবার কেহ খোজ খবর না নিলেও তুমরা নিলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানসহ সবার জন্য দুয়া করিম, তুমরা বহুতদিন বঁাচে থাকবেন”। এমনি কথা বলছিলেন, পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের বাসিন্দা শতবর্ষী বৃদ্ধা করিমা বেগম। কালের কন্ঠ শুভসংঘের তত্বাবধানে দেশের শীর্ষ প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ত্রাণ সামগ্রী পেয়ে তিনি এসব কথা বলছিলেন।

তিন ছেলে ও এক মেয়ে সন্তানের জননী হলেও অভাবের সংসারে মানবেতর জীবন যাপন করছিলেন। অতঃপর বসুন্ধরার এই ত্রাণ সহায়হতা পেয়ে খুশিতে আত্মহারা হয়ে যান তিনি।

করিমা বলেন- অভাবের সংসার, তার পরেও লকডাউন। সরকারি-বেসরকারিভাবে কোন সহায়তা পাই না। দিন এনে দিন খাই ছেলে কর্মহীন হয়ে পড়ায় খুধায় নির্ঘুম রাত কাটাচ্ছিলাম। এখন অনন্তত সাতদিন খাবার খেতে পারবো হামরা।

ত্রাণ সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছায়েম মিয়া, বাংলাদেশ কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, কালের কন্ঠের সহ-সম্পাদক আতাউর রহমান কাবুল, উপজেলা বিএনপির আহব্বায়ক সাহাদাত হোসেন রঞ্জু সহ কালের কন্ঠ শুভসংঘের উপজেলার কর্মীসহ প্রমূখ।

উল্লেখ্য,বসুন্ধরা গ্রুপের সহায়তায় কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে পঞ্চগড় জেলায় তিন হাজার দুস্থ এবং অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম চলছে।