পঞ্চগড়ের তেঁতুলিয়া মডেল মসজিদের শুভ উদ্বোধন

সারাদেশের ন্যায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ভার্চুয়ালি সংযুক্ত থেকে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন ঘোষনা করেছেন দেশরত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ১১টায় ভার্চুয়ালি গণভবন, ঢাকা থেকে প্রধানমন্ত্রী সংযুক্ত থেকে উদ্বোধনী কার্যক্রম পরিচালনা করেন। দেশের প্রতিটি জেলা ও উপজেলায় নির্মাণাধীন ৫৬৪ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে তৃতীয় পর্যায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ঘোষিত অঙ্গীকারের বাস্তব উদাহরণ প্রত্যক্ষ করলেন তেঁতুলিয়া উপজেলাবাসী।

শুভ উদ্বোধনের সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেঁতুলিয়া উপজেলা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রে ভিডিও কনফারেন্সে মাধ্যমে সংযুক্ত থেকে কথা বলছেন জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম ও স্থানীয় মুসল্লীদের সঙ্গে।

এ সময় উপস্থিত ছিলেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মজাহারুল হক প্রধান, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, রংপুর রেঞ্জের ভারপ্রাপ্ত ডিআইজি মিজানুর রহমান, প্রকল্প পরিচালক নজিবর রহমান, জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বিপিএম, পঞ্চগড় পৌরসভা মেয়র জাকিয়া খাতুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা, উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আনোয়ার সাদাত সম্রাট, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা ইয়াছিন আলী মন্ডল, উপজেলা কৃষি অফিসার ও মডেল মসজিদের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার ও মডেল মসজিদের সদস্য সচিব মোঃ নজরুল ইসলাম, তেঁতুলিয়া উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মাহাবুবুর রহমানসহ আওয়ামী লীগের নেতাকর্মী, বীরমুক্তিযোদ্ধাগণ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ও স্থানীয় নারী-পুরুষ মুসল্লীরা।

উল্লেখ্য, ধর্ম মন্ত্রনালয়ের অধীনে গনপুর্ত বিভাগ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের দায়িত্ব পান এবং তেঁতুলিয়া মডেল মসজিদ নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ২৮ লাখ টাকা।

শুভ উদ্বোধন সূত্রে জানা যায়, প্রতিটি জেলা ও উপজেলায় নির্মাণাধীন ৫৬৪ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে তৃতীয় পর্যায় ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ন্যায় পঞ্চগড়ের তিনটি উপজেলার সাথে গণভবন থেকে ভার্চুয়ালির মাধ্যমে যুক্ত থেকে তেঁতুলিয়া, বোদা ও আটোয়ারী মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি।